নোটিশ

রাকিব মাল্টিমিডিয়ার এই পোস্ট টি আপনার ভালো লাগলে শেয়ার করুন এবং অন্যদেরকে এই ওয়েব সাইট টি ভিজিট করার জন্য অনুরোধ করছি। আপনার যেকোনো অভিযোগ সরাসরি জানাতে কল করুন 01772131866 নাম্বারে। ধন্যবাদ ---মো: রাকিবুল হাসান, স্বত্তাধীকারী, রাকিব মাল্টিমিডিয়া
Movies

ওমানের ভিসা চেক করার নিয়ম

 নতুন ওমান ভিসা আবেদন করলে বা ভিসা হাতে পেলে যাচাই করার জন্য জেনে নিন ওমানের ভিসা চেক করার নিয়ম ২০২৩ সম্পর্কে।

বাংলাদেশ থেকে প্রতিবছর বহু মানুষ কাজের ভিসায়, ব্যবসায়, ভিজিট ও অন্যান্য ভিসায় ওমান যায়। ওমানের ভিসা আবেদন করার পর তা গ্রহণ করা হয়েছে কিনা এবং প্রসেসিং অবস্থা জানতে ভিসা চেক করতে হয়।

এছাড়াও দালাল কিংবা এজেন্সির মাধ্যমে ভিসা সংগ্রহ করলে ভিসার ধরন আপনার চাহিদা অনুযায়ী হয়েছে কিনা তা চেক করার প্রয়োজন। তাই ওমানের ভিসা চেক করার নিয়ম ২০২৩, ভিসা চেক করতে কি কি লাগবে সে সম্পর্কিত তথ্য জেনে নিন এই পোস্টে।

ওমানের ভিসা চেক করতে কি কি লাগে

ওমানের ভিসা চেক করার জন্য আপনার প্রয়োজন হবে-

  • Visa Application Number
  • Travel Document Number বা Passport Number.

এগুলো থাকলে মোবাইল দিয়েই ওমানের ভিসা চেক করতে পারবেন।

ওমানের ভিসা চেক করার নিয়ম

অনলাইনে ওমানের ভিসা চেক করার জন্য প্রথমেই, https://evisa.rop.gov.om/en/ – সাইটে ভিজিট করুন। এবার হোম পেইজের মেন্যুবার থেকে Track Your Application অপশনে ক্লিক করুন। পরবর্তী পেইজে আপনার Visa Application Number ও Travel Document Number অপশনে Passport Number লিখুন। তারপর জাতীয়তা বাছাই করে ক্যাপচা কোড পূরণ করে সার্চ করলেই ওমানের ভিসার তথ্য দেখতে পাবেন।

ওমানের ভিসা চেক করার নিয়ম ২০২৩ এর বিস্তারিত প্রক্রিয়াটি জানতে নিচের ধাপগুলো অনুসরণ করুন-

ধাপ-১: ওমান ভিসা চেক ওয়েবসাইটে প্রবেশ

ওমানের ভিসা সংক্রান্ত সরকারি ওয়েবসাইটের https://evisa.rop.gov.om/en/ – এই লিংকে ভিজিট করুন। অথবা, আপনার মোবাইল বা কম্পিউটার থেকে একটি ব্রাউজারে Oman evisa check online লিখে সার্চ করে প্রথম পেজটিতে প্রবেশ করুন।

ধাপ-২: Track Your Application

ওমান ভিসা চেক করার জন্য সাইটের হোম পেইজের মেন্যুবার থেকে Track Your Application অপশনে ক্লিক করুন। পরবর্তী পেইজে একটি অনুসন্ধান ফরম দেখতে পাবেন।

ওমানের ভিসা চেক করার নিয়ম ২০২৩

ধাপ-৩: ভিসার তথ্য প্রদান

ওমানের ভিসা চেক করার নিয়ম ২০২৩ এর এই ধাপে, আপনার Visa Application Number টি লিখুন এবং Travel Document Number অপশনে আপনার পাসপোর্ট নম্বর লিখুন।

পাসপোর্ট দিয়ে ওমানের ভিসা চেক করার নিয়ম

পাশের Documents Nationality অপশনে আপনার দেশ সিলেক্ট করুন। সর্বশেষ ছবিতে থাকা ক্যাপচা কোডটি নিচের খালি ঘরে পূরণ করে Search বাটনে ক্লিক করুন।

ধাপ-৪: ভিসা চেকিং নমুনা

আপনার পুরনকৃত তথ্য সঠিক হলে নিচে আপনার ভিসার আপনার ভিসার সকল তথ্য ও স্ট্যাটাস দেখানো হয়।

ওমান ভিসা চেকিং নমুনা

আপনার আবেদনটি গ্রহণ করা হলে স্ট্যাটাস অপশনে Approved দেখতে পাবেন। তারপর ডান পাশে থাকা Payment Receipt অপশনে থাকা PDF ফাইলটি ডাউনলোড করে রাখতে পারবেন।

পাসপোর্ট নাম্বার দিয়ে ওমানের ভিসা চেক

উপরোক্ত ওমানের ভিসা চেক করার নিয়ম ২০২৩ অনুযায়ী একই নিয়মে Travel Document Number অপশনে আপনার পাসপোর্ট নাম্বার দিয়ে ভিসার তথ্য ও স্ট্যাটাস চেক করতে পারবেন।


FAQ’s

ওমানের ভিসা চেক করার ওয়েবসাইট কোনটি?
ওমানের ভিসা সংক্রান্ত সরকারি ওয়েবসাইটের https://evisa.rop.gov.om/en/।

ওমানের ই ভিসা চেক করবো কিভাবে?
ওমানের সরকারি https://evisa.rop.gov.om/en/ – সাইটে ভিজিট করুন। মেন্যুবার Track Your Application অপশনে ক্লিক করে পরবর্তী পেইজে আপনার Visa Application Number ও Travel Document Number অপশনে Passport Number লিখে Nationality ও ক্যাপচা কোড পূরণ করে সার্চ করলে ওমানের ই ভিসা চেক করতে পারবেন।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
Movies
Movies
Movies