নোটিশ

রাকিব মাল্টিমিডিয়ার এই পোস্ট টি আপনার ভালো লাগলে শেয়ার করুন এবং অন্যদেরকে এই ওয়েব সাইট টি ভিজিট করার জন্য অনুরোধ করছি। আপনার যেকোনো অভিযোগ সরাসরি জানাতে কল করুন 01772131866 নাম্বারে। ধন্যবাদ ---মো: রাকিবুল হাসান, স্বত্তাধীকারী, রাকিব মাল্টিমিডিয়া
Movies

ইতালি ভিসা চেক করার নিয়ম

 আপনি কি ঘরে বসে অনলাইনে ইতালি ভিসা চেক করতে চান? তাহলে এই পোস্টে ইতালি ভিসা চেক করার নিয়ম, ইতালি ভিসা চেক করতে কি কি প্রয়োজন, ইতালি ভিসা প্রসেসিং এর সময় সম্পর্কে বিস্তারিত জেনে নিন।

আত্নীয় বা এজেন্টের থেকে ভুল ভিসা নিয়ে প্রতারিত না হতে চাইলে ভিসা চেক করা খুবই গুরুত্বপূর্ণ। ইতালি ভিসা চেক করার জন্য আপনাকে https://visa.vfsglobal.com/bgd/en/ita/ এই লিংকে প্রবেশ করে প্রয়োজনীয় তথ্য দিয়ে সাবমিট করতে হবে। ইতালি ভিসা চেক করার নিয়ম সম্পর্কে বিস্তারিত প্রক্রিয়াটি থাকছে আজকের আলোচনায়।

ইতালি ভিসা চেক করতে কি কি প্রয়োজন

অনলাইনে ইতালি ভিসা চেক করার জন্য কিছু প্রয়োজনীয় তথ্য বা ডকুমেন্টস দরকার হবে। ইতালি ভিসা চেক করতে যেসব প্রয়োজনীয় কাগজপত্র লাগবে তা হলো –

  • ভিসা আবেদনের সময় প্রাপ্ত আবেদনকারীর রেফারেন্স নাম্বার (Reference No)
  • পাসপোর্ট অনুযায়ী আবেদনকারীর সম্পূর্ণ নামের শেষ অংশ বা লাস্ট নেম (Last Name)

অনলাইনে ইতালি ভিসা চেক করার নিয়ম

অনলাইনে ইতালি ভিসা চেক করার নিয়ম জেনে আপনি নিজেই ঘরে বসে প্রয়োজনীয় তথ্য প্রদান করে চেক করতে পারবেন। এবার ছবিসহ নিচের দেখানো ধাপগুলো অনুসরন করুন-

ধাপ ১- ওয়েবসাইটে প্রবেশ

অনলাইনে ইতালি ভিসা চেক করার জন্য প্রথমেই যেকোনো ব্রাউজারে গিয়ে https://visa.vfsglobal.com/bgd/en/ita এই লেখাটি টাইপ করে ওয়েবসাইটে প্রবেশ করতে হবে। ওয়েবসাইটে প্রবেশ করার সাথে সাথেই ভিসা চেক করার অপশন চলে আসবে।

ধাপ ২- ভিসা ট্রেক অপশন সিলেক্ট

উক্ত ওয়েবসাইটে প্রবেশ করার পর উপরে দিকে ইতালি ভিসার ৪টি অপশন দেখা যাবে।

ইতালি ভিসা চেক

এখান থেকে ৩ নং ট্রেক এপ্লিকেশন অপশন (Tracke your Application ) এ ক্লিক করে ভিসা চেক করার জন্য পরবর্তী ধাপে যেতে হবে।

ধাপ ৩- প্রয়োজনীয় তথ্য প্রদান

পরবর্তী পেইজে আসার পর আপনার সামনে এমন একটি অপশন চলে আসবে।

ইতালি ভিসা আবেদন

এখানে আপনার ইতালি ভিসা আবেদনের সময় প্রাপ্ত ইনভয়েস থেকে রেফারেন্স নাম্বার ( Reference Number) এবং আপনার পাসপোর্ট অনুযায়ী সম্পূর্ণ নামের শেষ অংশ ( Last Name) দিয়ে খালিঘর পূরণ করতে হবে।

এরপর নিচে “I’m not a robot” লেখা ক্যাপচাটি পূরণ করতে হবে। সব তথ্য সঠিক ভাবে দেয়ার পর সাবমিট (Submit) অপশন এ ক্লিক করে পরবর্তী ধাপে চলে যাবেন।

পরবর্তী ধাপে আপনি আপনার ইতালি ভিসার স্ট্যাটাস দেখতে পাবেন এবং আপনার ভিসা এপ্রুভ হয়েছে কিনা তা জানতে পারবেন। এভাবে অনলাইনে ইতালি ভিসা চেক করার নিয়ম অনুযায়ী ভিসার তথ্য যাচাই করতে পারবেন।

ইতালি ভিসা প্রসেসিং হতে কত সময় লাগে?

ইতালি ভিসার জন্য আবেদন করার পর আপনার ভিসা প্রসেসিং হতে ২ থেকে ২.৫ মাস সময় লাগবে। অনেকাংশে এর থেকে বেশি সময়ও লাগতে পারে তবে কমপক্ষে ২.৫ মাস সময় লাগে ইতালি ভিসা প্রসেসিং হতে। অনলাইনে ইতালি ভিসা চেক করার নিয়ম অনুযায়ী স্ট্যাটাস চেক করে তাড়াতাড়ি ভিসা সংগ্রহ করতে পারবেন।

ইতালি ভিসা সম্পর্কিত প্রশ্নোত্তর (FAQ)

অনলাইনে ইতালি ভিসা চেক করার ওয়েবসাইট কোনটি?
ইতালি ভিসা চেক করার ওয়েবসাইট- https://visa.vfsglobal.com/bgd/en/ita

ইতালি ভিসা প্রসেসিং হতে কত সময় লাগে?
ইতালি ভিসা আবেদন করার পর তা প্রসেসিং হতে ২ থেকে ২.৫ মাস।

ইতালি ভিসা চেক করার জন্য কি কি ডকুমেন্টস প্রয়োজন?
আবেদনকারীর রেফারেন্স নাম্বার এবং লাস্ট নেম জানা থাকলে অনলাইনে ইতালি ভিসা চেক করতে পারবেন।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
Movies
Movies
Movies