নোটিশ

রাকিব মাল্টিমিডিয়ার এই পোস্ট টি আপনার ভালো লাগলে শেয়ার করুন এবং অন্যদেরকে এই ওয়েব সাইট টি ভিজিট করার জন্য অনুরোধ করছি। আপনার যেকোনো অভিযোগ সরাসরি জানাতে কল করুন 01772131866 নাম্বারে। ধন্যবাদ ---মো: রাকিবুল হাসান, স্বত্তাধীকারী, রাকিব মাল্টিমিডিয়া
Movies

অনলাইনে সিঙ্গাপুর ভিসা চেক করার নিয়ম

 অনলাইনে সিঙ্গাপুর ভিসার চেক করতে চাচ্ছেন? তাহলে সিঙ্গাপুর ভিসা এর আবেদন কিভাবে চেক করতে হয়, কি কি ভিসা পাওয়া যায়, কি কি কাগজপত্র প্রয়োজন সে বিষয়ে জেনে নিন বিস্তারিত।

অনলাইনে সিঙ্গাপুর ভিসা চেক করার জন্য  ব্রাউজারে গিয়ে https://www.mom.gov.sg/check-wp এই লিংকে ভিজিট করে প্রয়োজনীয় তথ্য প্রদান করে সাবমিট করতে হবে। সিঙ্গাপুর ভিসার আবেদন চেক করার নিয়ম, ভিসার ধরন,ভিসার খরচ, প্রয়োজনীয় কাগজপত্র ইত্যাদি সম্পর্কে নিচে বিস্তারিত আলোচনা করা হলো। 

সিঙ্গাপুর ভিসা চেক করার জন্য কি কি লাগবে

ঘরে বসে অনলাইনে সিঙ্গাপুর ভিসা চেক করার জন্য যেসকল তথ্য দরকার তা হলো –

  • আবেদনকারীর পাসপোর্ট নম্বর
  • পাসপোর্ট অনুযায়ী আবেদনকারীর জন্ম তারিখ

অনলাইনে সিঙ্গাপুর ভিসা চেক করার নিয়ম

অনলাইনে সিঙ্গাপুর ভিসার আবেদন চেক করার নিয়ম নিচে ধাপে ধাপে আলোচনা করা হলো –

ধাপ ১ – ওয়েবসাইটে প্রবেশ

সিঙ্গাপুর ভিসা চেক করার জন্য প্রথমেই https://www.mom.gov.sg/check-wp এই ওয়েবসাইটে প্রবেশ করতে হবে। এখানে প্রবেশ করলেই অনলাইনে সিঙ্গাপুর ভিসা চেক করার অপশন দেখা যাবে। ওয়েবসাইটে প্রবেশ করার পর Check work pass and application status লেখাতে ক্লিক করে পরবর্তী ধাপে যেতে হবে।

সিঙ্গাপুর ভিসার চেক

ধাপ ২ – Language সিলেক্ট

এবার আপনার সামনে কয়েকটি ভাষার অপশন আসবে। সেখান থেকে আপনি নিজের পছন্দমত English, Bangla ইত্যাদি ভাষা সিলেক্ট করবেন। এরপর Continue লেখাতে ক্লিক করে আপনাকে পরবর্তী ধাপে যেতে হবে।

সিঙ্গাপুরের ভিসা চেক

ধাপ ৩ – Passport Status চেক

অনলাইনে সিঙ্গাপুর ভিসা চেক করার জন্য এই ধাপে আপনাকে Start লেখাতে ক্লিক করতে হবে। এখানে আপনি আপনার পাসপোর্ট এর স্ট্যাটাস ( Pass Status) এবং একজন ওয়ার্ক পারমিট এর বেতন (Salary) চেক করতে পারবেন।

অনলাইনে সিঙ্গাপুর ভিসা চেক

ধাপ ৪ – প্রয়োজনীয় তথ্য সাবমিট

ভিসা আবেদনের সকল তথ্য সঠিক ভাবে এ ধাপে দিতে হবে। এখানে ৩ টি অপশন দেখা যাবে।

সিঙ্গাপুর ভিসা চেক  প্রয়োজনীয় তথ্য সাবমিট ভিসা

এখানে প্রথমেই পাসপোর্ট অনুযায়ী আবেদনকারীর জন্ম তারিখ (Date of Birth) দিতে হবে। এরপর Passport Number লেখা অপশনটি সিলেক্ট করলে নিচে পাসপোর্ট নাম্বার লেখার জন্য একটি খালিঘর চলে আসবে । খালিঘরে আপনার পাসপোর্ট নাম্বার সঠিকভাবে দিতে হবে। এরপর I’m not a robot লেখাতে ক্লিক করে ক্যাপচাটি পূরণ করতে হবে। এবার সাবমিটে ক্লিক করলেই আপনার ভিসার স্ট্যাটাস ও সকল তথ্য আপনার স্ক্রিনে চলে আসবে।

আপনার দেয়া সকল তথ্য সঠিক হলে অবশ্যই পরবর্তী ধাপে আপনি আপনার ভিসার স্ট্যাটাস এবং যাবতীয় তথ্য দেখতে পাবেন। এভাবে ঘরে বসেই খুব সহজে অনলাইনে সিঙ্গাপুর ভিসা চেক করা সম্ভব।

সিঙ্গাপুরে কি কি ভিসার জন্য আবেদন করা যায়

সিঙ্গাপুরে বিভিন্ন ধরনের ভিসার জন্য আবেদন করা যায়। ওয়ার্ক পারমিট, স্টুডেন্ট, টুরিস্ট ইত্যাদি ভিসার আবেদন করা যায়। ডিপ্লোমেটিক বা অফিসিয়াল পাসপোর্টসধারীদের জন্য সিঙ্গাপুর যেতে ভিসার প্রয়োজন হয় না। আমাদের দেশ থেকে অধিকাংশ মানুষ ওয়ার্ক পারমিট ভিসায় সিঙ্গাপুর যায়। এছাড়াও বিবিধ ওয়ার্ক পাস, অনুমতিপত্র, ডিপেন্ডেন্ট পাস ইত্যাদি সিঙ্গাপুর ভিসার আবেদন করা যায়।

সিঙ্গাপুর যেতে কত টাকা প্রয়োজন

বাংলাদেশ থেকে সিঙ্গাপুর বিভিন্ন ভিসায় যাওয়া যায়। একজন শ্রমিক হিসেবে ওয়ার্ক পারমিট ভিসায় যেতে বর্তমানে ৫ থেকে ৬ লক্ষ টাকা খরচ হতে পারে। তবে এক্ষেত্রে অবশ্যই দক্ষতা থাকতে হবে। হোটেল ক্লিনার, সেবামূলক কাজ, গৃহকর্মী ইত্যাদি হিসেবে ওয়ার্ক পারমিট ভিসায় সিঙ্গাপুর যাওয়া যায়।

অনলাইনে ভিসা যাচাই করার গুরুত্ব

আমরা অনেক সময় নিকট আত্নীয় বা বন্ধু বা পরিচিত এজেন্টের মাধ্যমে ভিসার আবেদন করি। ভিসার আবেদন এর ক্ষেত্রে এই ওয়ার্ক পারমিট ঠিক আছে কিনা বা ভিসা সঠিক ভাবে সাবমিট হয়েছে কিনা তা যাচাই করার জন্য ভিসা স্ট্যাটাস চেক করা গুরুত্বপূর্ণ।

অনেক সময় ভুল ভিসা বা অন্য ভিসার দ্বারা অনেকেই প্রতারিত হন। এই প্রতারণা এড়াতে আমাদের নিজেই অনলাইনে বা কোন কম্পিউটারের দোকানে গিয়ে আবেদনকৃত ভিসা চেক করা উচিত।

অনলাইনে সিঙ্গাপুর ভিসা চেক সম্পর্কিত জিজ্ঞাসিত প্রশ্নোত্তর- FAQ

অনলাইনে সিঙ্গাপুর ভিসা চেক করার ওয়েবসাইট কোনটি?
সিঙ্গাপুর ভিসা চেক করার ওয়েবসাইট- https://www.mom.gov.sg/check-wp

অনলাইনে সিঙ্গাপুর ভিসা চেক করতে কি কি ডকুমেন্টস প্রয়োজন?
পাসপোর্ট নং, আবেদনকারীর সম্পূর্ণ নাম, ওয়ার্ক পারমিট নং, ভিসা আবেদনের তারিখ।

সিঙ্গাপুর ভিসা করতে কত টাকা লাগে?
সিঙ্গাপুর ওয়ার্ক পারমিট ভিসার প্রকৃত মূল্য কম হলেও ভিসা সংগ্রহ করতে ৫-৬ লক্ষ টাকা খরচ হতে পারে।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
Movies
Movies
Movies