নোটিশ

রাকিব মাল্টিমিডিয়ার এই পোস্ট টি আপনার ভালো লাগলে শেয়ার করুন এবং অন্যদেরকে এই ওয়েব সাইট টি ভিজিট করার জন্য অনুরোধ করছি। আপনার যেকোনো অভিযোগ সরাসরি জানাতে কল করুন 01772131866 নাম্বারে। ধন্যবাদ ---মো: রাকিবুল হাসান, স্বত্তাধীকারী, রাকিব মাল্টিমিডিয়া
Movies

অনলাইনে কুয়েত ভিসা চেক করার নিয়ম

 কুয়েতের নতুন ভিসা সংগ্রহ করে থাকলে বা ভিসার জন্য আবেদন করলে, জেনে নিন- অনলাইনে কুয়েত ভিসা চেক করার নিয়ম সম্পর্কে বিস্তারিত।

বাংলাদেশ থেকে আজকাল অনেক মানুষ কুয়েতে ভ্রমণ বা কাজের ভিসায় যাচ্ছে। প্রায় সকল দেশের ভিসাই বর্তমানে অনলাইনে চেক করা যায়।

অনলাইনে কুয়েত ভিসা চেক করার জন্য https://rnt.moi.gov.kw এই ওয়েবসাইটে ভিজিট করে Visa Application Number দিয়ে ক্যাপচা কোড পূরন করে সাবমিট করলেই ভিসার স্ট্যাটাস দেখতে পাবেন । অনলাইনে কুয়েত ভিসা চেক করার নিয়ম সম্পর্কে বিস্তারিত তথ্য নিয়েই আজকের আলোচনা।

অনলাইনে কুয়েত ভিসা চেক করতে কি কি প্রয়োজন

অনলাইনে কুয়েত ভিসা চেক করার জন্য যেসকল ডকুমেন্টস প্রয়োজন তা হলো –

  • ভিসা এপ্লিকেশন নাম্বার (Visa Application Number)
  • আবেদনকারীর পাসপোর্ট নাম্বার (Passport Number)
  • ভিসা রেফারেন্স নাম্বার (Visa Reference Number)

অনলাইনে কুয়েত ভিসা চেক করার নিয়ম

বাংলাদেশ থেকে কুয়েতের ভিসার সত্যতা ও স্ট্যাটাস যাচাইয়ের জন্য অনলাইনে চেক করতে ছবি সহ নিচের ধাপগুলো অনুসরন করুন।

ধাপ ১ – কুয়েত ভিসা চেক ওয়েবসাইটে প্রবেশ

কুয়েতের ভিসা চেক করার জন্য প্রথমেই, State of Kuwait Ministry of Interior এর সরকারি ওয়েবসাইটের Kuwait Visa Check এই লিংকে ভিজিট করুন। অথবা Kuwait Visa Check লিখে সার্চ করেও প্রথম পেজটির ড্যাশবোর্ডে যেতে পারেন।

অনলাইনে কুয়েত ভিসা চেক

ধাপ ২ – Visa Application Status সিলেক্ট

এবার হোমপেজ থেকে বাম পাশে ভিসার অনেকগুলো অপশন চলে আসবে। এখান থেকে কুয়েত ভিসা চেক করার জন্য Visa Application Status লেখা অপশনটি সিলেক্ট করে পরবর্তী ধাপে যান।

কুয়েত ভিসা চেক

ধাপ ৩ – ভিসার তথ্য প্রদান

এবার, Visa Application Number লেখা একটি অপশন দেখতে পাবেন। আবেদনের সময় প্রাপ্ত ইনভয়েস থেকে আপনার ভিসা নাম্বার নিয়ে Visa Application Number অপশনে লিখুন। নিচে একটি ক্যাপচা দেয়া থাকবে। এবার, হিউম্যান ভেরিফিকেশনের জন্য Captcha Text লেখা অপশনের পাশে দেয়া খালিঘরে ক্যাপচাটি পূরন করুন। সর্বশেষ সাবমিট বাটনে ক্লিক করুন।

আপনার সকল তথ্য সঠিক হলে কুয়েত ভিসার সকল তথ্য দেখতে পাবেন। ভিসা অনুমোদন হয়েছে কিনা সে বিষয়েও তথ্য জানা যায়।

উপরোক্ত অনলাইনে কুয়েত ভিসা চেক করার নিয়ম অনুসরন করেই আপনার ভিসার জন্য চেক করতে পারবেন।

কুয়েত ই-ভিসা চেক করার নিয়ম

আপনি যদি অনলাইনে কুয়েত ই ভিসা চেক করতে চান তাহলে আপনার প্রয়োজন হবে পাসপোর্ট নাম্বারের। কুয়েত ই ভিসা চেক করার জন্য প্রথমেই আপনাকে https://evisa.moi.gov.kw সরাসরি এই লিংকে প্রবেশ করতে হবে।

কুয়েত ই ভিসা চেক

এরপর eVisa Reference Number লেখা অপশনে আবেদনের সময় প্রাপ্ত আপনার ই ভিসা রেফারেন্স নাম্বার এবং Passport Number লেখা অপশনে আপনার পাসপোর্ট নাম্বার দিয়ে পূরণ করুন।

সঠিকভাবে তথ্য দেয়ার পর Ok লেখাতে ক্লিক করলেই আপনার কুয়েত ই ভিসার সকল তথ্য দেখতে পারবেন।

উপরোক্ত অনলাইনে কুয়েত ভিসা চেক করার নিয়ম অনুযায়ী কুয়েতের ই-ভিসা চেক করতে পারবেন।

অনলাইনে কুয়েত ভিসা চেক করার প্রয়োজনীয়তা

বাংলাদেশ থেকে প্রতি বছর অনেক মানুষ কুয়েতে গমন করে। কুয়েতে অধিকাংশ মানুষ কাজের ভিসা বা ওয়ার্ক পারমিট ভিসায় যায়। আজকাল দালালের মাধ্যমে বিদেশ গমনের পর প্রতারিত হওয়ার ঘটনা বেড়েই চলছে।

বিদেশ গমনেচ্ছুক সকলের উচিত এ ধরনের পরিস্থিতি এড়ানোর জন্য বিদেশের যাওয়ার আগে নিজে ভিসা চেক করে নেওয়া। এতে করে ভুল ভিসা বা জাল ভিসা নিয়ে অন্য দেশে গিয়ে প্রতারিত হওয়া থেকে বাঁচা যায়। বর্তমানে আপনি নিজে অনলাইনে কুয়েত ভিসা চেক করার নিয়ম না জানলেও কোন আইটি সেবা প্রদানকারী প্রতিষ্ঠান থেকে ভিসা চেক করা যায়।

কুয়েত ভিসা সম্পর্কিত প্রশ্নোত্তর (FAQ’s)

কুয়েত ভিসা চেক করবো কিভাবে?
কুয়েতের ভিসা চেক করার জন্য প্রথমেই, https://rnt.moi.gov.kw এই ওয়েবসাইটে ভিজিট করে Visa Application Number দিয়ে ক্যাপচা পূরন করে সাবমিট করলেই ভিসার স্ট্যাটাস দেখতে পাবেন। এছাড়াওhttps://evisa.moi.gov.kw সাইটে ভিজিট করে পাসপোর্ট নাম্বার দিয়ে কুয়েত ই-ভিসা চেক করতে পারবেন।

অনলাইনে কুয়েত ভিসা প্রসেসিং হতে কত টাকা লাগে?
প্রাথমিকভাবে কুয়েত ভিসা প্রসেসিং হতে প্রায় ৩০-৪০ হাজার টাকা লাগে।

কুয়েতের কি কি ভিসার জন্য আবেদন করা যায়?
বর্তমানে বাংলাদেশ থেকে কুয়েতের টুরিস্ট ভিসা, ফ্রি ভিসা, কোম্পানি ভিসা ইত্যাদি ভিসার জন্য আবেদন করতে পারবেন।

বাংলাদেশ থেকে কুয়েত যেতে কত টাকা লাগে?
কুয়েতের ভিসা প্রসেসিং খরচ কম হলেও প্রাসঙ্গিক খরচ সহ বিভিন্ন এজেন্সির মাধ্যমে কুয়েত যেতে প্রায় প্রায় ৬-৭ লক্ষ টাকা লাগে।

কুয়েত ভিসা প্রসেসিং হতে কত সময় লাগে?
কুয়েতের যেকোনো ভিসার প্রসেসিং এর জন্য প্রায় ৩ মাস সময় লাগতে পারে। তবে অনলাইনে কুয়েত ভিসা চেক করার নিয়ম অনুসরন করে ভিসার স্ট্যাটাস চেক করে শীঘ্রই তা সংগ্রহ করতে পারবেন।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
Movies
Movies
Movies