নোটিশ

রাকিব মাল্টিমিডিয়ার এই পোস্ট টি আপনার ভালো লাগলে শেয়ার করুন এবং অন্যদেরকে এই ওয়েব সাইট টি ভিজিট করার জন্য অনুরোধ করছি। আপনার যেকোনো অভিযোগ সরাসরি জানাতে কল করুন 01772131866 নাম্বারে। ধন্যবাদ ---মো: রাকিবুল হাসান, স্বত্তাধীকারী, রাকিব মাল্টিমিডিয়া
Movies

রোবট কুকুরের পিঠে রাইফেল, সামরিক মহড়া চীনের

ছবিতে দেখতে জনপ্রিয় ব্রিটিশ ডিস্টোপিয়ান শো ‘ব্ল্যাক মিরর’ এর মতো দেখলেও, প্রকৃতপক্ষে এটি আধুনিক যুদ্ধক্ষেত্রের জন্য রোবোটিক্সের সবশেষ অভিযোজন মাত্র।

কম্বোডিয়ার সাথে সাম্প্রতিক সামরিক মহড়ার সময়, চীনের সামরিক বাহিনী একটি রোবট কুকুরকে দেখায়, যার পিঠে একটি স্বয়ংক্রিয় রাইফেল লাগানো ছিল। মূলত, মানুষের সেরা (ইলেক্ট্রনিক) বন্ধুকে হত্যার যন্ত্রে পরিণত করা হয়েছে। মঙ্গলবার (২৮ মে) এক প্রতিবেদনে যুক্তরাষ্ট্রের সংবাদ মাধ্যম সিএনএন নিউজ এ তথ্য জানায়।

প্রতিবেদনে বলা হয়, রাষ্ট্রীয় সম্প্রচারকারী সিসিটিভির একটি ভিডিওতে চেন ওয়েই নামের একজন চীনা সৈনিক বলেছেন, ‘এটি আমাদের দূরবর্তী ও কঠিন যুদ্ধ অভিযানে নতুন সদস্য হিসাবে কাজ করতে পারে। এছাড়াও এটি সত্যিকার সেনা সদস্যদের প্রতিস্থাপন করতে পারে। সেই সাথে শত্রুকে চিহ্নিত করতে এবং লক্ষ্যবস্তুতে আঘাত করতে পারে।

চীন-কম্বোডিয়া ‘গোল্ডেন ড্রাগন ২০২৪’ অনুশীলনের সময় তৈরি করা দুই মিনিটের ভিডিওতে রোবট কুকুরটিকে একটি দূরবর্তী অপারেটরের নিয়ন্ত্রণে হাঁটা, লাফিয়ে, শুয়ে এবং পিছনের দিকে সরতে দেখায়। একটি মহড়ায়, রাইফেল-ফায়ারিং রোবট কুকুরটি একটি পদাতিক ইউনিটকে একটি সিমুলেটেড বিল্ডিংয়ে নিয়ে যায়।

ভিডিওটির শেষের অংশে দেখা যায়, রোবট কুকুরের পিঠে স্বয়ংক্রিয় রাইফেলের নীচে একটি ছয় পাখাযুক্ত এরিয়াল ড্রোন মাউন্ট করা ছিল। ভিডিওটি দেখে চীনের ‘বিচিত্র ধরনের বুদ্ধিমান মানবহীন সরঞ্জাম’ বলে আখ্যা দিয়েছেন অনেকে।

 


এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
Movies
Movies
Movies