নোটিশ

রাকিব মাল্টিমিডিয়ার এই পোস্ট টি আপনার ভালো লাগলে শেয়ার করুন এবং অন্যদেরকে এই ওয়েব সাইট টি ভিজিট করার জন্য অনুরোধ করছি। আপনার যেকোনো অভিযোগ সরাসরি জানাতে কল করুন 01772131866 নাম্বারে। ধন্যবাদ ---মো: রাকিবুল হাসান, স্বত্তাধীকারী, রাকিব মাল্টিমিডিয়া
Movies

সড়ক-মহাসড়কের পাশে পশুর হাট বসানো যাবে না

সড়ক ও মহাসড়কের পাশে কোরবানির পশুর হাট বসানো যাবে না। কেউ এই নির্দেশনা অমান্য করলে মোবাইল কোটের মাধ্যমে ব্যবস্থা নেয়া হবে বলে সতর্ক করেছেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় (এলজিআরডি) মন্ত্রী মো. তাজুল ইসলাম। এসময় তিনি বলেন, ডেঙ্গু আক্রান্তের সংখ্যা এখন অনেক কম। এরপরও আগে থেকে সব প্রস্তুতি নেয়া হয়েছে।

আজ বৃহস্পতিবার (৩০ মে) সচিবালয়ে এলজিআরডি মন্ত্রণালয় আয়োজিত কোরবানির পশুর হাট ও বর্জ্য ব্যবস্থাপনা নিয়ে বৈঠকে তিনি এ নির্দেশনা দেন।

মন্ত্রী বলেন, নিদিষ্ট স্থানে ও স্বাস্থ্যসম্মত উপায়ে পশু কোরবানি করতে হবে। কোরবানির পশু জবাইয়ের ২৪ ঘণ্টার মধ্যে বর্জ্য সরাতে হবে। গাবতলী ব্রিজের ওপর চামড়ার বাজার বসানো যাবে না। এতে বর্জ্য ব্যবস্থাপনায় সংকট হবে। এছাড়া, এবার পশুর হাটে অনলাইনে হাসিল ও কেনাকাটার ব্যবস্থাও থাকবে বলে জানান তিনি।

এসময় চামড়া ব্যবস্থাপনা নিয়ে শিল্প মন্ত্রণালয়ের ওপর ক্ষোভ প্রকাশ করে এলজিআরডি মন্ত্রী বলেন, আগে কোরবানির পশুর চামড়া ব্যবসায়ীরা গ্রামে গ্রামে ব্যাপারীর মাধ্যমে সংগ্রহ করতো। এখন চামড়া ফেলে দিতে হয়, নষ্ট হয়। শিল্প মন্ত্রণালয়ের অবহেলার কারণে এমন পরিস্থিতি তৈরি হয়েছে। এখন পর্যন্ত সাভারে ট্যানারিকে বর্জ্য শোধনাগার (ইটিপি) কার্যকর করা যায়নি।

সভায় ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র মো. আতিকুল ইসলাম বলেন, আসন্ন ঈদুল আজহায় রাজধানী ঢাকায় ২৫ লাখ গরু জবাই হবে। ১০ লাখ ৪০ হাজার পলিব্যাগ দেয়া হবে কোরবানির পশুর বর্জ্য ব্যবস্থাপনায়। বাড়ি বাড়ি গিয়ে এই পলিব্যাগ বিতরণ করা হবে বলে জানান তিনি।

 



এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
Movies
Movies
Movies